০৮ সেপ্টেম্বর ২০২৪

কলেজ ছাত্র ফারহানের মৃত্যু বিশ্বাস করতে পারছেন না মুনজেরিন শহীদ

কিশোর ডাইজেস্ট ডেস্ক
১৮ জুলাই ২০২৪, ১৯:৩৬
ফারহান ফাইয়াজ (১৭)। ছবি: ফেসবুক

কোটা আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে রাজধানীর ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের এক শিক্ষার্থী নিহত হয়েছে। ওই শিক্ষার্থীর নাম ফারহান ফাইয়াজ (১৭)। বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুরে রাজধানীর সিটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন ওই হাসপাতালের সহকারী ব্যবস্থাপক ওসমান গণি।

নিহত ফারহানের মা নাজিয়া খান ফেসবুক পোস্টেও ফারহানের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। সন্তানের মৃত্যুর খবর জানিয়ে ফেসবুকে এক পোস্টে ফারহানের মা নাজিয়া খান জানিয়েছেন, ‘তারা আমার শিশুকে হত্যা করেছে। এমনকি তার বয়স ১৮ বছরও ছিল না। আমি ফারহান ফাইয়াজের হত্যার বিচার চাই।

নাজিয়া খান বিচারের জন্য তীব্র আকুতি জানিয়েছেন। ফেসবুকে ফারহানের বেশকিছু ছবি পোস্ট করেছেন। তিনি বলেন, ফারহানের জন্ম ২০০৬ সালের ১২ সেপ্টেম্বর। আমি চাই আপনারা ফুসফুসের সমস্ত বাতাস একসঙ্গে করে চিৎকার করুন, এই পোস্ট শেয়ার করুন। আমরা ফারহান হত্যার বিচার চাই।

নিহত ফারহান ফাইয়াজকে নিয়ে আবেগময় পোস্ট দিয়েছেন টেন মিনিট স্কুলের শিক্ষক মুনজেরিন শহীদ।  ছবি: ফেসবুক

জানা যায়, ফারহান ফাইয়াজ ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী। তার মুখে ও বুকে রাবার বুলেটের একাধিক আঘাত রয়েছে। পরে তাকে সিটি হাসপাতালে নেওয়া হলে সেখানে মারা যায়। সে ধানমণ্ডি এলাকায় কোটাবিরোধী আন্দোলনে অংশগ্রহণ করেছিল।

এদিকে, নিহত ফারহান ফাইয়াজকে নিয়ে আবেগময় পোস্ট দিয়েছেন টেন মিনিট স্কুলের শিক্ষক মুনজেরিন শহীদ। ফারহানের সঙ্গে তোলা একটি ছবি পোস্ট করে নিজের ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে মুনজেরিন শহীদ লিখেছেন, ‌‘আমার ছাত্র ফারহান ফাইয়াজ আর নেই। কয়েকদিন আগে তার সাথে গ্রামার নিয়ে একটি ভিডিও করেছি। সে খুব মেধাবী এবং তার আচরণ ভাল ছিল। আমি এটা বিশ্বাস করতে পারছি না। তার বয়স আঠারোও হয়নি।’

সর্বাধিক পঠিত