১৮ অক্টোবর ২০২৪

জীবনের নতুন ইনিংস শুরু ক্রিকেটার রিশাদের

কিশোর ডাইজেস্ট ডেস্ক
১২ জুলাই ২০২৪, ০৯:০৩
জাতীয় দলের লেগ স্পিনার রিশাদ হোসেন। ছবি: সংগৃহীত

টি-২০ বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্সের পর এবার জীবনের নতুন ইনিংস শুরু করলেন জাতীয় দলের লেগ স্পিনার রিশাদ হোসেন। বৃহস্পতিবার (১১ জুলাই) সন্ধ্যায় ঘরোয়া আয়োজনে নববধূকে ঘরে তুললেন এই ক্রিকেটার। এক বছর আগে তার বাগদান সম্পন্ন হয়েছিল।

ক্রিকেটের এই তারকার বিয়ের খুটিনাটি বিষয় নিয়ে ছিল অনেকটাই লুকোচুরি। তবুও বৃহস্পতিবার বিয়ের এ আনুষ্ঠানিকতায় উপস্থিত হন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা। গণমাধ্যম কর্মীদের অনেক অনুরোধে নিজের ছবি তুলতে দিলেও কনের ছবি কিংবা ভিডিও ধারণ করতে নিষেধ করেন রিশাদ।

রিশাদ হোসেন বলেন, আমার এটা নতুন বিয়ে না, জাস্ট এটা অফিসিয়ালী এনাউন্স করা হল। আমার বিয়ে এক বছর আগে হয়েছে, ফ্যামিলিগতভাবেই, আপনারা (সাংবাদিক) যেটা দেখছেন এটা জাস্ট ফরমালিটিজ মেইনটেইন।

রিশাদের পৈত্রিক ভিটা নীলফামারী সদরে টুপামারীর নিজপাড়া গ্রামে এই বিয়ের আয়োজনে বাড়ির সামনে একটি গেট থাকলেও তেমন আড়ম্বরতা ছিলো না, উপস্থিত ছিল পরিবারের সদস্য ও নিকট স্বজনেরা। বিকাল সাড়ে ৩টায় নিজের গাড়িতে বরবেশে চেপে বসলেন রিশাদ। গন্তব্য চার কিলোমিটার দূরে পাশের ইউনিয়ন ইটাখোলার পশ্চিমপাড়ায় কনের বাড়িতে। গাড়ি বহরে সামনে চার পাঁচটি মোটরসাকেল আর তার গাড়ির পিছনে ১১টি মাইক্রোবাস।

সেখানে বিয়ের আনুষ্ঠানিকতা রিশাদ বউ নিয়ে ফেরেন নিজ বাড়িতে সন্ধ্যা সোয়া ৬টার দিকে। রিশাদের পারিবারিক সূত্র জানায়, ২০২৩ সালের ১৩ জুলাই ইটাখোলা ইউনিয়নের পশ্চিমপাড়া গ্রামে ইলিয়াস হোসেন প্রামাণিক জুয়েলের মেয়ে সিদরাতুল মুনতাহার সঙ্গে বাগদান সম্পন্ন হয় রিশাদের।

ইলিয়াস হোসেন প্রামাণিক জুয়েল সম্পর্কে রিশাদের মামা। কনে সিদরাতুল মুনতাহা ২০২৩ সালের টুপামারী দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ে থেকে বিজ্ঞান শাখা এসএসসি পাস করে বর্তমানে রাজধানী ঢাকার একটি কলেজে একাদশ শ্রেণিতে পড়ছেন।

বিয়েতে কনেপক্ষের স্বাক্ষী নীলফামারী জেলা পরিষদের সাবেক প্যানেল মেয়র দেওয়ান বিপ্লব আহমেদ বলেন, এক বছর আগে পারিবারিক আলোচনার মধ্য দিয়ে সিদরাতুল মুনতাহার সাথে বাগদান সম্পন্ন হয় রিশাদ হোসেনের। বিয়েতে মোহরানা ধার্য্য করা হয়েছিল ১০১ টাকা। তবে নিকাহ রেজিস্টার মো. আবু হোসেন বাবু বলেন, আমার যত দূর মনে রয়েছে ওই বিয়েতে মোহরানা ছিল ২ লাখ ৫১ হাজার ১০১ টাকা।

বাগদানের পর থেকে নিজ ক্যারিয়ার গড়ার ব্যস্ততায় খানিকটা সময় কেটে যায় রিশাদের। অবশেষে বৃহস্পতিবার সন্ধ্যায় অনেকটাই সাদাসিদেভাবে সারলেন বিয়ের আনুষ্ঠানিকতা।

ক্রিকেট জগতের এই নতুন তারকার ভবিষ্যৎ জীবনের জন্য দোয়া চেয়েছেন রিশাদের বাবা নূর আলম এবং শ্বশুর ইলিয়াস হোসেন প্রামাণিক জুয়েল। নুর আলম বলেন, দেশবাসীর দোয়ায় ছিল বলে আমার ছেলে রিশাদ জাতীয় ক্রিকেট দলে চান্স পেয়ে টি-২০ বিশ্বকাপ খেলে এসেছে। আজ তার বিয়ে। নতুন জীবন শুরু করল। আনুষ্ঠানিকভাবে নববধুকে ঘরে তুলল। দেশবাসীর কাছে আবেদন রিশাদ ও তার স্ত্রীর জন্য সকলে দোয়া করবেন।

রিশাদের শ্বশুর ইলিয়াস হোসেনর প্রামাণিক জুয়েল বলেন, রিশাদ আগে আমার ভাগ্নে হলেও এখন সে আমার মেয়ের জামাই। সে জাতীয় ক্রিকেট দলের একজন তারকা খেলোয়াড়। রিশাদ নীলফামারীসহ সারা দেশের গর্ব। তার সাথে আমার মেয়ের বিয়ে দিতে পেরে আমিও গর্বিত। রিশাদ-মুনতাহার দাম্পত্যজীবন যাতে সুখের ও শান্তিময় হয় এজন্য দেশবাসীর কাছে দোয়া চান তিনিও।

পরে অবশ্য বিয়ের খবরটি নিজের ভেরিফাইড পেইজে দিয়েছেন রিশাদ। ভক্তদের উদ্দেশ্যে তিনি লিখেছেন, আমি গাঁটছড়া বেঁধেছি এই আনন্দের সংবাদটি ভাগ করে নিতে পেরে আমি রোমাঞ্চিত! আমাদের ভবিষ্যত ভালোবাসা, আনন্দ এবং অফুরন্ত আশীর্বাদে পূর্ণ হোক।

সর্বাধিক পঠিত