১৭ সেপ্টেম্বর ২০২৪

নিউজিল্যান্ডের স্পিন বোলিং কোচ হলেন হেরাথ

কিশোর ডাইজেস্ট ডেস্ক
০৬ সেপ্টেম্বর ২০২৪, ১৫:৫৯
রঙ্গনা হেরাথ। ছবি: সংগৃহীত

সর্বশেষ বাংলাদেশের স্পিন বোলিং কোচ হিসেবে কাজ করেছিলেন রঙ্গনা হেরাথ। টাইগারদের দায়িত্ব ছাড়ার পর বিশ্রামেই সময় পার করছিলেন তিনি। এবার আবারও কোচিংয়ে ফিরছেন এই লঙ্কান।  

সংক্ষিপ্ত মেয়াদে স্পিন বোলিং কোচ হিসেবে নিউজিল্যান্ডের সঙ্গে চুক্তি করেছেন হেরাথ। নিউজিল্যান্ডের কোচিং স্টাফে কাজ করবেন বিক্রম রাঠোরও। ভারতের সাবেক ব্যাটিং কোচ নিউ জিল্যান্ড দলেও একই দায়িত্ব পালন করবেন।

আগামী সোমবার থেকে ভারতের গ্রেটার নয়ডায় আফগানিস্তানের বিপক্ষে টেস্ট দিয়ে শুরু কবে নিউ জিল্যান্ডের দক্ষিণ এশিয়া চ্যালেঞ্জ। আফগানদের বিপক্ষে ওই টেস্টের পর শ্রীলঙ্কা সফরে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে কিউইরা। দুটি টেস্টই হবে গলে। এই তিন টেস্টের জন্য আপাতত চুক্তি করেছেন হেরাথ।

কোচিং স্টাফে পেয়ে হেরাথ ও বিক্রমকে পেয়ে ক্রিকেটাররা দারুণভাবে লাভবান হবেন বলেই মনে করেন নিউ জিল্যান্ডের প্রধান কোচ গ্যারি স্টেড। বিশেষ করে তার বিশ্বাস, হেরাথের কাছ থেকে নিউ জিল্যান্ডের বাঁহাতি স্পিনাররা উপকৃত হবেন। তিনি বলেন, 'এই দুজনকেই বিশ্ব ক্রিকেটে বেশ উঁচু মানের কোচ হিসেবে মনে করা হয় এবং আমি জানি যে, আমাদের ছেলেরা তাদের কাছ থেকে শেখার জন্য মুখিয়ে আছে।'

'বিশেষ করে আমাদের তিন বাঁহাতি স্পিনার এজাজ (প্যাটেল), মিচ (স্যান্টনার) ও রাচিনের (রাভিন্দ্রা) জন্য রাঙ্গানার সঙ্গে কাজ করা হবে দারুণ উপকারী। শ্রীলঙ্কায় আমরা দুটি টেস্টই খেলব গলে। এই ভেন্যুতে একশর বেশি উইকেট নিয়েছে সে। এই ভেন্যু নিয়ে তার ধারণা আমাদের জন্য হবে মহামূল্যবান।'-যোগ করেন তিনি।

সর্বাধিক পঠিত